মশা নিধনে দুই সিটি কর্পোরেশন নাটক করছে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-20 17:37:28

রাজধানীর ডেঙ্গু মশা নিধনে দুই সিটি কর্পোরেশন নাটক করছে। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দেখলেই বোঝা যায়, তাদের কোন সফলতা নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি।

বুধবার (২০ সেপ্টেম্বর) জাতীয় পার্টি বনানী কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির মতবিনিময় ও যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমন মন্তব্য করেন।

নিউ সুপার মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি হাজী মোহাম্মদ হোসেন, সাউন্ড সিস্টেম ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন, বলাকা শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ আব্দুর রহিম অপু, আনিছুর রহমানসহ শতাধিক ব্যবসায়ী ও সমাজ সেবক জাতীয় পার্টি চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দেন।

জিএম কাদের আরও বলেন, পৌরসভা বা সিটি কর্পোরেশনের প্রধান কাজ হচ্ছে পরিচ্ছন্নতা বজায় রাখা। মশা-মাছি নিয়ন্ত্রণ করতে তাদের ভূমিকাই বেশি। এখন আমদের দেশের শহরগুলো আফ্রিকার অনেক শহরের চেয়েও নোংরা। পৌরসভা ও সিটি কর্পোরেশনের কাজ এখন বড় বড় ভবন করা ও ঠিকাদারের সঙ্গে কমিশন ম্যানেজমেন্ট করা। সেখানে এই লীগ, সেই লীগসহ বিভিন্ন লীগকে চাঁদা দিতে হচ্ছে। আবার, সিঙ্গাপুরের নাম করে মশা নিধনে একটি ভেজাল ওষুধ আমদানি করা হয়েছে। পরে ওই ওষুধ সিঙ্গাপুরের নয় বা তারা ওই ওষুধ বাংলাদেশে দেয়নি। মশা নিধনের চেয়ে তারা এমন কাজ-কর্মে বেশি ব্যস্ত। আসল কাজ থেকে পৌরসভা ও সিটি কর্পোরেশন অনেক দূরে চলে গেছে।

তিনি বলেন, আমরা ডেঙ্গু নিয়ে কথা বললে নাকি দেশের ভাবর্মূতি নষ্ট হচ্ছে। তাই এটাকে তারা রাষ্ট্রদ্রোহ বিবেচনা করে শাস্তিযোগ্য অপরাধ বানাতে চাচ্ছে। প্রতিদিন কয়েক হাজার মানুষ নতুন করে ডেঙ্গু আক্রান্ত হবে আর এর মধ্য থেকে কিছু সংখ্যক মারা যাবে, এটাই যেনো স্বাভাবিক। ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ মারা যাবে এটা স্বাভাবিক ঘটনা হতে পারে না। ডেঙ্গুর ভয়াবহতা নিয়ন্ত্রণে কারো যেনো দায় নেই। ডেঙ্গু আক্রান্ত হয়ে অসংখ্য মানুষের মৃত্যু মেনে নেয়া যায় না।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের কথা উল্লেখ করে বলেন, গত ১৯ দিনেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ হাজার, মারা গেছে ৮৪৬ জন। তবে, সাধারণ মানুষের ধারণা এই মৃত্যুর সংখ্যা আরও বেশি। এপর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৭৯৫ জন। সাধারণ মানুষের অভিযোগ, রাজধানীর বাইরেও ডেঙ্গু নিধনে কার্যকর কোন উদ্যোগ নেই। আবার, ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিদের জন্য পর্যাপ্ত স্যালাইন পাওয়া যাচ্ছে না। প্রভাবশালী একটি গোষ্ঠী জীবন রক্ষাকারী স্যালাইন কালোবাজারে নিয়ে কয়েকগুণ মুনাফা করছে, সরকারের যেনো কিছুই করার নেই।

জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি’র নেতৃত্বে এরশাদের সৈনিকরা ঐক্যবদ্ধ আছে। কোন ষড়যন্ত্রে জাতীয় পার্টির ঐক্যে ফাটল ধরানো যাবে না। যারা জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করবে তাদের রাজনৈতিক ভবিষ্যত অনিশ্চিত হয়ে যাবে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া এবং পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারম্যানের উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ গোলাম মোস্তফা, ভাইস চেয়ারম্যান তারেক মোঃ আদেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, বেলাল হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক বাহাদুর ইসলাম ইমতিয়াজ, আখতার হোসেন দেওয়ান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর