জামায়াতের বিক্ষোভ আজ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 08:50:57

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আজ রোববার দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের।

এর আগে, শুক্রবার সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা। ‘সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে গত ২৪ জুলাই এই কর্মসূচি ঘোষণা করেছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান।

গত ১ আগস্ট বায়তুল মোকাররমের উত্তর গেটে এই সমাবেশ করার কথা ছিল। কিন্তু এদিন প্রশাসনের অনুমতি না পাওয়ায় কর্মসূচি পরিবর্তন করে ৪ আগস্ট রাজধানীর সোহ্‌রাওয়াদী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় দলটি। এ বিষয়ে ডিএমপি কমিশনারকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে অবহিত করে তারা। এবারো তাদেরকে সমাবেশ কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। এর প্রতিবাদে আজ (৬ আগস্ট) দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় জামায়াত।

এ সম্পর্কিত আরও খবর