নির্বাচন বানচালের চেষ্টা করছে বিএনপি: হানিফ

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-26 16:05:50

বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে দেশের ভেতর সহিংসতা লন্ডন চক্রান্তের ফসল। তফসিল ঘোষণার আগে থেকেই বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।’

রোববার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবস উপলক্ষে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান নির্বাচনকে বানচাল করার জন্য গুপ্ত হত্যা ও নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা করেছে। তারই আলামত হিসেবে প্রতীক বরাদ্দের প্রথম দিনেই দুই জন যুবলীগ নেতা প্রাণ হারায়। এর মধ্যে দিয়ে দৃশ্যমান হচ্ছে লন্ডনে বসে তারেক রহমানের নির্বাচন কেন্দ্রিক হত্যাকাণ্ডের নীল নকশা বাস্তবায়নের পথে।’

বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকনের ওপর গুলি বর্ষণ প্রসঙ্গে হানিফ বলেন, ‘বিএনপি প্রার্থীর সমর্থকরা বিনা উসকানিতে আওয়ামী লীগের মিছিলে হামলা করে। এই হামলা প্রতিহত করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এই রাবার বুলেট দু’এক জনের গায়ে লাগতেই পারে। তবে ইচ্ছে করে কাউকে আঘাত করা হয়নি। বরং এ ঘটনায় খুব পরিকল্পিতভাবে বিএনপি গোলযোগের সূত্রপাত করেছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক-উজ জামান,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর