নরসিংদীতে বিএনপি নেতা খোকনের বাড়িতে অগ্নিসংযোগ

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2023-09-01 04:30:48

নরসিংদীতে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনে আবারও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বুধবার (৩১ মে) বিকেলে সদর উপজেলার চিনিশপুরের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পোঁছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

জানা যায়, বিকাল ৫টায় মুখোশধারী দুর্বৃত্তরা খায়রুল কবির খোকনের বাসভবন ও বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের তালা কেটে ভেতরে পেট্রল ঢেলে আগুন লাগায়। এ সময় আশপাশের বাড়িঘরসহ পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে একটি টিম। তবে বাসার ভেতরে ততক্ষণে আগুনে পুড়ে সব ছাই হয়ে যায়।

আগুন কিভাবে লেগেছে তা তিনি বলতে না পারলেও ঘরের ভেতর থেকে দুটি ককটেল পাওয়ার কথা স্বীকার করেছেন।

গত বৃহস্পতিবার বিকালে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয়সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)।

এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নিহতের ভাই আলতাফ হোসেন।

এ মামলায় জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

এরই জেরে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাড়িতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর