১৫০ আসনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত অযৌক্তিক: চরমোনাই পীর

বিবিধ, রাজনীতি

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:43:14

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি থাকার পর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইসির (নির্বাচন কমিশন) ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত অযৌক্তিক বলে মন্তব্য করেছেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

শুক্রবার (২৬ আগস্ট) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাংলাদেশের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শাহবাগে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি নূরুল করীম আকরাম। সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন।

চরমোনাই পীর মুফতি সিইসির সিদ্ধান্ত আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় বসানোর অপকৌশল আখ্যা দিয়ে বলেন, অধিকাংশ রাজনৈতিক দল ইভিএমের বিপক্ষে মতামত দিলেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাদের মতামতকে আমলে নেওয়া হয়নি। রাজনৈতিক দলগুলোকে ডেকে মতামত নেওয়ার পর তাদেরকে আশ্বস্ত করে এখন ধোঁকা দিচ্ছে সিইসি।

তিনি আরও বলেন, নৈতিকতা ও মূল্যবোধ চর্চার কথা নতুন শিক্ষাক্রমে বার বার উল্লেখ করা হলেও ইসলাম শিক্ষাকে সামষ্টিক মূল্যায়নে ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ থেকে বাদ দিয়ে মানবিক বিভাগে ঐচ্ছিক রেখে কৌশলে সংকুচিত করা হয়েছে। যার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নীতি নৈতিকতাহীন দুর্নীতিগ্রস্ত প্রজন্ম হিসেবে গড়ে ওঠার দ্বার উন্মোচিত হবে।

এসময় বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম-মহাসচিব ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ আমিনুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সভাপতি আহমদ আব্দুল কাইউম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেছার উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর