রোববার সিঙ্গাপুর যেতে পারেন এরশাদ

বিবিধ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:17:59

জাতীয় পার্টির চেয়ারম্যান ‍হুসেইন মুহম্মদ এরশাদ, সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে  বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বাসায় ফিরতে পারেন। আর উন্নত চিকিৎসার জন্য রোববার (২ ডিসেম্বর) সিঙ্গাপুর যাওয়ার প্রাথমিক তারিখ চূড়ান্ত করা হয়েছে বলে এরশাদের পারিবারিক সূত্র বার্তা২৪কে নিশ্চিত করেছে।

তবে এই তারিখ পুরোটাই  নির্ভর করছে তার স্বাস্থ্যের অবস্থার উপর। বুধবার (২৮ নভেম্বর) সকালে অনেকটা সুস্থবোধ করছেন বলে জানা গেছে। তিনি বর্তমানে সিএমএইচ হাসপাতালের অফিসার্স ওয়ার্ড যমুনায় চিকিৎসা নিচ্ছেন।

এরশাদের ব্যক্তিগত সহকারি মেজর (অব.) খালেদ আক্তার বার্তা২৪.কমকে বলেছেন, স্যার (এরশাদ) এখন অনেকটা সুস্থ বোধ করছেন। ওনার অনেক বয়স হয়েছে এখন ঠিকমতো হাঁটাচলা করতে পারেন এটাই খোদার কাছে শোকরিয়া।

এদিকে ২০১৪ সালের নির্বাচনের পুর্বে হঠাৎ নির্বাচন বর্জনের ঘোষণায় অনেকটা ধুম্রজাল তৈরি হয়। বেশ কয়েকদিন এরশাদ বাসায় আবদ্ধ জীবনযাপন করেন। এক সময় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। তখন পার্টির পক্ষ থেকে বলা হয়েছিলো, তিনি সুস্থ কিন্তু তাকে জোর করে নিয়ে যাওয়া হয়েছে। নির্বাচনের পরে মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর দূত হিসেবে শপথ নিয়ে বাসায় ফেরেন।

সে কারণে এবার নির্বাচনের আগেও তার  এই হাসপাতালে ভর্তি নিয়ে  নানা রকম মুখরোচক আলোচনা চলছে। তবে তার পারিবারিক সূত্র দাবী করেছেন, হুসেইন মুহম্মদ এরশাদের রক্তে হিমোগ্লোবিন তৈরি হচ্ছে না। অনেকদিন ধরেই এই জটিলতায় ভুগছেন। কয়েক দফায় সিঙ্গাপুর মাউন্ড এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ওষুধ খেলে ভালো থাকেন না খেলে অসস্থ হয়ে পড়েনে। কয়েকদিন ধরে ঠিকমতো হাটাচলা করতে পারছেন না। ডাক্তার তাকে পূর্ণাঙ্গ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু রাজনৈতিক পরিস্থিতির কারণে সেটা সম্ভব হচ্ছে না। বাসায় থাকলে নেতাকর্মীরা কোনো কথাই মানতে চায় না। আবার কর্মীবান্ধব এরশাদও তাদেরকে ফেরাতে চান না। তাই কিছুটা সুস্থবোধ করলেও হাসপাতাল ছাড়ছেন না। বাসায় ফিরতে পারেন বৃহস্পতিবার যে কোনো সময়ে।

এ সম্পর্কিত আরও খবর