সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত চায় জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 11:14:51

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

রোববার (৫ জুন) এক বিবৃতিতে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করেছেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, এমন ভয়াবহ অগ্নিকাণ্ডে জাতি অবাক ও হতবাক হয়েছেন। অগ্নিকাণ্ডের ভয়াবহতায় বিশ্ব বাণিজ্যে বাংলাদেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। কনটেইনার রক্ষণাবেক্ষণ বা সংরক্ষণে কোন গাফেলতি আছে কিনা তা খতিয়ে দেখতে হবে। দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অগ্নি দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে। পাশাপাশি অগ্নি প্রতিরোধে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে হবে।

অগ্নি দুর্ঘটনায় আহত ও নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পাটি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপিও।

এ সম্পর্কিত আরও খবর