‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে দেশবাসী এখন গভীর শঙ্কায়’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 22:11:04

আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে দেশবাসী এখন গভীর শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে বলে মন্তব্য করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

নাটোর জেলাধীন গুরুদাসপুর থানা বিএনপির আহবায়ক ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসনে ধানের শীষের এমপি প্রার্থী আব্দুল আজিজের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ফখরুল ইসলাম আলমগীর।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর আহতাবস্থায় চিকিৎসাধীন আছেন আব্দুল আজিজ। এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে বিএনপি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশকে রাজনীতিহীন করার নীলনকশার অংশ হিসেবে সরকারের লালিত সন্ত্রাসীরা খুন, জখম, হত্যা, গুম, দখল, চাঁদাবাজী, টেন্ডারবাজীর মতো অপকর্মের মাধ্যমে দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে দেশবাসী এখন গভীর শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে। সরকারদলীয় সন্ত্রাসীদের দাপটে দেশে ধারাবাহিকভাবে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন অব্যাহত রয়েছে।

তিনি বলেন, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। আর এসব দুর্বিষহ অবস্থা থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর রক্তাক্ত হামলা চালানো হচ্ছে। নাটোর জেলাধীন গুরুদাসপুর থানা বিএনপি’র আহবায়ক আব্দুল আজিজের ওপর আওয়ামী সন্ত্রাসীদের পৈশাচিক হামলা সেটিরই নিরবচ্ছিন্ন অংশ। বর্তমান সরকারের চলমান ভয়াবহ অবস্থা থেকে নিস্তার পেতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানাচ্ছি।

আব্দুল আজিজের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান এবং তার আশু সুস্থতা কামনা করেন ফখরুল।

এ সম্পর্কিত আরও খবর