৮১ দিন পর ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:02:33

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে তিনি বাসায় পৌঁছান।

এর আগে, সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তিনি হাসপাতাল থেকে বাসার উদ্দেশ্য রওনা দেন। খালেদা জিয়াকে বাসভবনে নেওয়ার প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে বাসভবনে কর্মরত সবার করোনা টেস্ট করা হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে পুরো বাসভবন। বাসায় রেখে চিকিৎসার জন্য চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানা গেছে। এজন্য তার বাসাতেই চিকিৎসার প্রাথমিক সব আয়োজন রাখা হয়েছে।

বিএনপি প্রধানের ছাড়া পাওয়ার বিষয়ে এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় একটি সংবাদ সম্মেলন করে এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ গঠিত বেগম খালেদা জিয়ার মেডিকেল বোর্ড। তাতে জানানো হয়, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি চেয়ারপারসন ছাড়া পেয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, খালেদা জিয়ার অবস্থা বর্তমানে স্থিতিশীল। জীবন সংকটে পড়ার মতো অবস্থায় নেই। তবুও পুনরায় ব্লিডিংয়ের শঙ্কা থেকেই যায়। দেশে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় হাসপাতালের বদলে বাসায় মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা চলবে বেগম খালেদা জিয়ার। এর কারণ হিসেবে বলা হয়, করোনা সংক্রমণে আক্রান্ত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতাল থেকে ছাড়া পেলেও তার লিভার সিরোসিসের চিকিৎসা করা যায়নি। তারা আরও বলেন, টিআইপিএসের প্রয়োজন হলেও সেটি দেশে সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেগম খালেদা জিয়ার জন্য এভারকেয়ার হাসপাতাল গঠিত মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. শাহাবুদ্দিন তালুকদার, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত ব্যক্তিগত মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. এফএম সিদ্দিকী, প্রফেসর ডা. শেখ মো. আবু জাফর, ডা. মো. জাফর ইকবাল, ডা. মো. সাদিকুল ইসলাম, প্রফেসর ডা. একিউএম মহসিন, প্রফেসর ডা. আরেফিন, প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসাইন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর