সরকারি অর্থে আ. লীগের নির্বাচনী প্রচারণার অভিযোগ বিএনপির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 22:24:47

 

জনগণের ট্যাক্সের টাকায় বিজ্ঞাপন করে মন্ত্রণালয়গুলো আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নির্বাচনী তফসিল ঘোষণার পর এ ধরনের বিজ্ঞাপন প্রচারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে কি না এমন প্রশ্ন তোলেন তিনি।

বুধবার (১৪ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে এমন প্রশ্ন তোলেন।

রিজভী বলেন, টিভি খুললেই দেখছি-অনেক চ্যানেলে ‘থ্যাঙ্ক ইউ পিএম’ এর বিজ্ঞাপন চলতে থাকে। কিছু বিজ্ঞাপনের পর বোঝাও যায় না, বিজ্ঞাপন দাতা কে। কিছু বিজ্ঞাপনের পর বোঝা যায় যে, বিজ্ঞাপন দাতা মন্ত্রণালয়।

তিনি বলেন, জনগণের ট্যাক্সের টাকায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় মন্ত্রণালয়ের বিজ্ঞাপনে কি আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে না? নির্বাচন সামনে রেখে এখন কেন সরকারি অর্থে এ ধরণের প্রচার চালু রাখা হচ্ছে ? এ বিজ্ঞাপন তো দেশের মানুষের ট্যাক্সের টাকায় প্রচারিত হচ্ছে।

এই বিজ্ঞাপন প্রচার করে আওয়ামী লীগ ভোটের সুবিধা নেবে এমন মন্তব্য করে রিজভী বলেন, এটা নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে সরকারি টাকায় আওয়ামী লীগের পক্ষে প্রচারণা চালানো হচ্ছে। এটার মাধ্যমে নির্বাচনী প্রচারণায় সমান সুযোগের বিধান লঙ্ঘন করা হচ্ছে। নির্বাচন কমিশন এসব দেখে না দেখার ভান করছে।

অবিলম্বে সরকারি টাকায় আওয়ামী লীগের পক্ষে বিজ্ঞাপণ প্রচার বন্ধের জোর দাবি জানিয়ে প্রচার প্রচারণায় গণমাধ্যমে সকল দলের সমান সুযোগের ব্যবস্থা নেয়ার আহবান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর