ভোট পেছানোর দাবি নিয়ে বুধবার ইসিতে যাবে ঐক্যফ্রন্ট

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 15:45:47

একাদশ সংসদ নির্বাচনের তারিখ পেছানোসহ বিভিন্ন দাবি নিয়ে বুধবার (১৪ নভেম্বর) দুপুর ১২ টায় নির্বাচন কমিশনে যাবে জাতীয় ঐক্যফ্রন্ট। ইসিতে যাওয়া প্রতিনিধি দলটির নেতৃত্ব দেবেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

বুধবার (১৩ নভেম্বর) রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যে ব্যবস্থাগুলো নেয়া উচিত সেগুলো নিতে ব্যর্থ হয়েছে। সবসময় রেওয়াজ ছিল রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে তফসিল ঘোষণা করা হয়, কিন্তু তা করা হয়নি। আমরা এতে অত্যন্ত হতাশ হয়েছি। ফলে আমরা মনে করছি নির্বাচন কমিশন একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচন আয়োজনে আগ্রহী নয়।

তিনি বলেন, আমরা যে দাবিগুলো করেছি, আলোচনা করে একমাস তফসিল পিছিয়ে দেওয়ার জন্য, এটা অত্যন্ত জরুরি। এজন্য যে যে সময়ে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে, সেই সময় বড়দিনের ছুটি থাকবে। এ দিনে আমাদের খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন তারা উৎসবের আমেজে থাকেন। এটা তাদের ধর্মীয় সবচেয়ে বড় অনুষ্ঠান। এছাড়া নববর্ষ আসছে সেটা একটা বড় অনুষ্ঠান। তখন যে বিদেশী পর্যবেক্ষক আসবেন সেই সুযোগও থাকছে না নির্বাচন যদি এই সময়টাতে (৩০ ডিসেম্বর)  হয়।

তিনি বলেন, এছাড়া আরো বিভিন্ন বিষয় আছে, সেই বিষয়গুলো এবং কথাগুলো নিয়ে আগামীকাল দুপুর ১২ টায় নির্বাচন কমিশনে আমরা আলোচনা করার জন্য যাবো, ড. কামাল হোসেনসহ জাতীয় নেতৃবৃন্দও থাকবেন। তখন আমরা আশা করব আমাদের নেতৃবৃন্দের সাথে আলাপ করে এ বিষয়ে ইসি সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এছাড়া বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে, আগামী ১৬ তারিখে ড. কামাল হোসেন সহ ঐক্যফ্রন্ট জাতীয় প্রিন্টিং মিডিয়ার যে পত্রিকাগুলো আছে তার সম্পাদকদের সাথে মতবিনিময় করবেন। এরপরে ইলেকট্রনিক মিডিয়ার সাথেও বসবেন বলেও  জানান মির্জা ফখরুল।

এ সম্পর্কিত আরও খবর