বিএনপির সঙ্গে ড. কামালের ঐক্য ‘একটি অশুভ ঘটনা’: তোফায়েল

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 08:36:07

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি একটি স্বাধীনতা বিরোধী দল, যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত- এই দলের সঙ্গে ড. কামাল হোসেন ঐক্য করেছেন। এটি একটি ‘একটি অশুভ ঘটনা।

রোববার (২১ অক্টোবর) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে বিএনএফের সংসদ সদস্য আবুল কালাম আজাদের (ঢাকা-১৭) উত্থাপিত এ বিষয়ে বক্তব্যের জের টেনে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেছেন, যারা বঙ্গবন্ধু ও তার পরিবারের খুনের সঙ্গে জড়িত, ২১ আগস্ট  গ্রেনেড হামলার সাথে জড়িত, যাদের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে, যারা ফাঁসির আসামি ফাঁসি হয়েছে, তাদের সাথে ঐক্য করে বর্তমানে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন ড. কামাল হোসেন তা নিয়ে আমাদের কিছু বক্তব্য আছে। এটা একটি অশুভ ঘটনা ঘটতে চলেছে। জাতীয় সংসদের ২৫ অক্টোবরের মধ্যে কোন একটি তারিখে সময় নিয়ে আমরা তার এ ঐক্য প্রক্রিয়া নিয়ে আলোচনা করতে চাই। এ সম্পর্কে বলার মত আমাদের অনেকেই রয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, ড. কামাল হোসেনের নাম এসেছে, তিনি নিজেকে সংবিধান প্রণেতা হিসেবে দাবি করেন। অনেকে তাকে সংবিধান প্রণেতা হিসেবে বলেন। আমরাও সেই গণপরিষদের সদস্য ছিলাম। সেই সংবিধানে আমাদের স্বাক্ষর আছে। যিনি সংবিধান প্রণেতা হিসেবে নিজেকে দাবি করেন তিনি কি করে সংবিধান পরিপন্থী কার্যকারণে বিশ্বাস করেন। স্বাধীনতা বিরোধী দলের সঙ্গে কি করে ড. কামাল ঐক্য করেছেন, এ ব্যাপারটা আমরা বিস্তারিত আলোচনা করবো।

তিনি বলেন, ড. কামাল একবার নির্বাচনে জেতেন বঙ্গবন্ধুর ছেড়ে দেয়া সিটে, তাও ভোটে নয় বিনা ভোটে। ‘৮৬ তে তাকে মনোনয়ন দিলেও তিনি হেরে যান। এটা বড় কথা নয়। হার জিত আছে। কিন্তু একটা অশুভ ঘটনা হতে চলেছে, আমরা এ বিষয়ে আপনার সাথে বিস্তারিত আলোচনা করবো। এছাড়া প্রধানমন্ত্রী এক নাগাড়ে ১০টি বছর কি উন্নয়ন করেছেন, দেশে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি কি উজ্বল করেছেন তা নিয়েও আলোচনা করবো।

এ সম্পর্কিত আরও খবর