বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে চেষ্টা করছে সরকার: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:42:31

বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে সরকার চেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালাচ্ছে বিএনপি যাতে করে নির্বাচনে যেতে না পারে। যা আরেকটি ভোটারবিহীন নির্বাচনের কূটকৌশল।

শনিবার (৬ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে।  বিএনপি ৭ দফা দাবি দিয়েছে। এসব দাবি মেনে নেয়া হলে তবেই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হবে।

তিনি বলেন, ১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত গায়েবি মামলা দেয়া হয়েছে ৪ হাজার ১৪৯ টি। আসামি করা হয়েছে ৮৬ হাজার ১৯২ জনকে। অজ্ঞাত আসামি করা হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৭৮ জনকে। ৪ হাজার ৬৮৪ জনকে গ্রেফতার করা হয়েছে। রিমান্ডে নেয়া হয়েছে ২৪৭ জনকে।

এছাড়া ২০০৯ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত  ৯০ হাজার ৩৪০ টি মামলায় ২৫ লাখ ৭০ জনকে আসামি করা হয়েছে।  ১৫১২ জন নিহত কর্মী, ১২০৪ জন গুম, ৪২৩ জন গুম হয়ে আছে। এসব করা হয়েছে শুধুমাত্র বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বলে জানান মির্জা ফখরুল।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে নির্বাচন করতে সকল আয়োজন করা হয়েছে। সমস্ত গায়েবি মামলা নিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করছে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর