জনগণের স্বার্থে ভোটের আন্দোলন হবে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 17:26:27

ঢাকা: সড়কের আন্দোলনের প্রেক্ষাপটে দেশের জনগণের নিরাপত্তার স্বার্থে ভোটের আন্দোলন হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিচার বিভাগ, নিরাপদ পুলিশ, গণমাধ্যমের স্বাধীনতা, দখলমুক্ত ভোট কেন্দ্রের আন্দোলন সময়ের দাবি বলেও জানান তিনি।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনের সামনে এক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি। প্রয়াত সাবেক সংসদ সদস্য সৈয়দ ওয়াহিদুল আলমের স্মরণে শোকসভার আয়োজন করে বিএনপির উত্তর ও দক্ষিণ মহানগর কমিটি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, গায়েবি মামলা দিয়ে এখন আন্দোলন করছে আওয়ামী লীগ। এছাড়া তাদের লক্ষ্য হচ্ছে বিএনপি নেতা-কর্মীদের কারাগারে বন্দী করা, দেড় লাখ টাকার ইভিএম কিনে নির্বাচনের আগের দিন জাল ভোট দেওয়া, পোলিং এজেন্টদের বের করে দিয়ে পাঁচ জানুয়ারির মতো একক নির্বাচন করা। কিন্তু দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি তা হতে দেবে না। খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না।

জাতীয় ঐক্য শুরু হয়ে গেছে দাবি করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ঢাকায় আজ ২০ দলীয় জোট ও ডা. কামাল হোসনের যুক্তফ্রন্টের নেতৃত্বে স্বৈরাচার শাসকের বিরুদ্ধে প্রতিবাদের প্রত্যয় শুরু হয়ে গেছে। দেশ আজ অপশাসন ও একনায়কতন্ত্র থেকে মুক্তি চায়। আমি আশাবাদী আগামী তিন থেকে চার মাসের মধ্যে গণতান্ত্রিক সরকার দেশ শাসন করবে। জাতি অভিশাপ থেকে মুক্তি পাবে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের পরিচালনায় ও সভাপতি ডা. শাহাদাত হোসনের সভাপতিত্বে বক্তব্য দেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসভাপতি বরকত উল্লাহ, যুগ্মসাধারণ সম্পাদক মনজুর আল, দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি এনাম চৌধুরী, এ আজিজ, ওয়াহিদুল আলমের মেয়ে ডা. শাকিলা ফারজানা, দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক শহিদুল আল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর