এক টেবিলে আওয়ামী লীগ-বিএনপি!

বিবিধ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 12:36:42

দেশের রাজনৈতিক জগতের চিরপ্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের একই টেবিলে হাসি ঠাট্টায় মেতে উঠার দৃশ্য মেলা ভার। ব্যক্তিগত জীবনে তাও হয়তো দেখা মেলে কিন্তু পেশাগত জীবনে এমনটা দেখা পাওয়া সত্যি কঠিন।

আর সেই দৃশ্যেরই দেখা মিলল ১৭ সেপ্টেম্বর সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে শান্তিতে বিজয় ক্যাম্পেইনের শপথ অনুষ্ঠানে। দেশের প্রায় ৪০টি জেলা থেকে চারশ রাজনৈতিক নেতাকর্মী অংশ নেন এই শপথ অনুষ্ঠানে।

এ সময় হাসি ঠাট্টায় মেতে উঠেন আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীরা। দুই দলের নেতাকর্মীরা একে অপরের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করেন। এক টেবিলে বসে মজার কোন ঘটনা বলাবলি করে একই সঙ্গে হেসে উঠেন।

একটি টেবিলে দেখা গেল ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক অ্যাভোকেট ইসমত আরা সুলতানা ও একই জেলার বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হককে।

ইসমত আরা সুলতানা জহিরুল হককে দেখিয়ে বলেন, উনিতো আমার বড় ভাই। আমাদের এলাকায় অনেক অনুষ্ঠানেও দেখা হয়। তবে রাজনীতির মাঠে কিন্তু আমরা প্রতিদ্বন্দ্বী।  জহিরুল হক বলেন, যাই হোক আমরাতো সবাই ভাই ভাই।

অনুষ্ঠানে শুরুতেই সকালে পাশাপাশি চেয়ারে বসে চা পান করেন দুই দলের নেতা কর্মীরা। দুপুরের মধাহ্নভোজেও এক টেবিলে বসেন দুই দলের নেতা কর্মীরা।

‘শান্তিতে বিজয়’ অনুষ্ঠান কিছুক্ষণ সময়ের জন্য হলেও যেন এই চির প্রতিদ্বন্দ্বী দুই রাজনৈতিক দলের নেতাদের একই টেবিলে বসান। তৈরি হয় হাস্যোজ্জ্বল পরিবেশের।

শপথ বাক্য পাঠ করার আগে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মইন খান, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক বক্তব্য দেন। এ সময় তারাও সহিংসতা পরিহারের আহ্বান জানান সকলকে।

আওয়ামী লীগ, বিএনপি’র নেতাকর্মীরা নির্বাচনে সহিংসতার বিপক্ষে সহমত পোষণ করেন। পাশাপাশি তারা শান্তিপূর্ণ নির্বাচনের জন্য অঙ্গীকারবদ্ধ হোন।

এ সম্পর্কিত আরও খবর