নির্বাচন ঘিরে বিএনপি নাশকতা করলে জনগণ প্রতিহত করবে

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 20:43:06

নির্বাচনকে সামনে রেখে নাশকতা করার পরিকল্পনা করেছে তা জনগণ প্রতিহত করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উত্তরবঙ্গ ট্রেনযাত্রায় শেষে রোববার  (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার আগে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

নির্বাচনকে সামনে সরকারের উন্নয়ন কর্ম তৃণমূলের পৌঁছে দিতে  শনিবার (৮ সেপ্টেম্বর) ঢাকা থেকে ট্রেনে করে উত্তরবঙ্গ সফর যান ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা। রেলপথে বিভিন্ন স্টেশনে পথ সভা করেন তারা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাদুল কাদের বলেন,  বিএনপি ১০ বছরে আন্দোলন করতে পারেনি। খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি।

'এখন নির্বাচন থেকে পালানোর জন্য আন্দোলনের নামে বিএনপির নেতাকর্মীরা নাশকতা সৃষ্টির চেষ্টা করছে।

‘২০১৪ সালের মতো কিভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। বিএনপির টার্গেট এখন নির্বাচন থেকে পালানো।’

দলটি দেশ-বিদেশে বসে নাশকতার পরিকল্পনা করছে বলেও মন্তব্য করেন তিনি বলেন, ‘এবার পরিকল্পনা সফল হবে না। জনগণ তাদেরকে প্রতিহত করবে।'

তিনি বলেন, `ট্রেন যাত্রার ফলে জনসভার চেয়ে অনেক কম দুর্ভোগ হয়েছে।‘

বিএনপির নয়পল্টনের জনসভার চেয়ে বেশি আওয়ামী লীগের ট্রেনযাত্রার পথসভায় জনসমাগম বেশি হয়েছে জানিয়ে তিনি বলেন, সভাতে লাখ লাখ জনগণ জনসভায় যোগ দেয়। সামান্যতম হাতাহাতি হয়নি। কোন বিশৃঙ্খলা হয়েনি।

নির্বাচনকালীন সরকারের আকার নিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে।তবে প্রধানমন্ত্রী এটা নিয়ে বলবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক।

এ সম্পর্কিত আরও খবর