পুকুর থেকে ভিজিএফ’র চাল উদ্ধার!

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:50:10

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের ৩ টি পুকুর থেকে প্রায় ৩ হাজার কেজি চাল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ আগস্ট) সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামের উপস্থিতিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান খুরশীদ আলম পুকুর থেকে চাল উত্তোলন করেন।

স্থানীয়রা জানান, সোমবার দুপুরে থেকে হরিপুর গ্রামের কয়েকটি পুকুর থেকে চাল পচা দুর্গন্ধ বের হচ্ছিল। এসময় গ্রামের লোকজন পুকুরে নেমে চালের সন্ধায় পায়। পরে মঙ্গলবার সকাল থেকে চাল উদ্ধার করা শুরু হয়। সঠিক কত কেজি চাল পুকুরে পাওয়া যাবে সে তথ্য জানা যায়নি। তবে এলাকাবাসীর ধারণা, প্রায় ৩ হাজার কেজি চাল হবে।

এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ আলম জানান, ঈদের আগের দিন সে সবুজ নামের এক বৈদ্যুতিক মিস্ত্রির কাছ থেকে ২ হাজার ৬০০ কেজি চাল ২৬ টাকা কেজি দরে কিনে ব্যবসায়ী আজিজুল। সবুজ ভিজিএফ পাওয়া বিভিন্ন লোকের কাছ থেকে চাল কিনে আজিজুলের কাছে বিক্রি করে। জেলার অন্যান্য স্থানে চাল আটকের খবর শুনে আতংকে ব্যবসায়ী আজিজুল তার বাড়ির পাশের কয়েকটি পুকুরে চাল ফেলে দেয়। ঘটনা জানাজানির পর থেকে আজিজুর পলাতক রয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম বলেন, ঘটনার শোনার পর সেখানে গিয়েছিলাম। চাল উদ্ধার করা হচ্ছে। চাল যদি ব্যবসায়ীর নিজের হয়ে থাকে তবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর