উৎসবের মধ্যদিয়ে খুলনায় ঈদ জামাত অনুষ্ঠিত

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 05:05:15

 

খুলনা: উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে খুলনা মহানগরীতে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৮টায় প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয় খুলনা সার্কিট হাউজ ময়দানে।

জামাত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করে।

এ ঈদের জামাতে অংশ নেয় খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, জেলা প্রশাসক মোহাম্মদ বেলাল হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, উন্নয়নকর্মী, সাংবাদিক, সমাজসেবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মুসল্লিরা।

এছাড়াও খুলনা টাউন জামে মসজিদে, খুলনা নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর জামে মসজিদ প্রাঙ্গণে, নগরীর বসুপাড়া ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ঈদগাহ মাঠ, খুলনা আলিয়া মাদরাসা, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ খুলনার সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ড, জেলার নয়টি উপজেলা ও দুটি পৌরসভা এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাতের পর বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর