খাদ্যবান্ধব কর্মসূচির ৪০০ বস্তা চালসহ নৌকা ডুবি

চট্টগ্রাম, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-09-01 20:01:36

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৪’শ বস্তা চালবোঝাই একটি নৌকা ডুবে গেছে। নৌকা ডুবির কারণ খতিয়ে দেখার জন্য দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলা সদরের স্পিডবোড ঘাটের নিকটবর্তী তিতাস নদীতে এই নৌকাডুবির ঘটনা ঘটে। ডুবে যাওয়া চালের বস্তাগুলো উদ্ধারের জন্য কাজ চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। চালগুলো নবীনগর খাদ্যগুদাম থেকে একই উপজেলার বীরগাঁও ইউনিয়নে নিয়ে যাওয়া হচ্ছিল।

বীরগাও ইউনিয়নের ডিলার মো. জিয়াউদ্দিন চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কার্ডধারীদের মাঝে দেওয়ার জন্য নিয়ে যাচ্ছিল বলে জানা যায়।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, খাদ্যগুদাম থেকে নদীপথে দুইটি নৌকায় করে ৫’শ ২৮ বস্তা চাল বীরগাঁও ইউনিয়নে যাচ্ছিল। এর মধ্যে একটি নৌকায় ১’শ ২৮ বস্তা ও আরেকটিতে ৪’শ বস্তা চাল নেওয়া হয়। ৪’শ বস্তা চালবোঝাই নৌকাটি তিতাস নদীতে গিয়ে ডুবে যায়। চালের বস্তাগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

তিনি আরও জানান, এই বিষয়ে দুই সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হচ্ছে। কোনো কারণে যদি চালগুলো উদ্ধার করা না যায় তাহলে ডিলার তার নিজ খরচে সমপরিমাণ চাল কিনে সরকার নির্ধারিত দামে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় বিক্রি করতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এই ব্যাপারে ছাড় দেওয়ার কোনো সুযোগ নাই।

এ সম্পর্কিত আরও খবর