লক্ষ্মীপুরের মানুষ লক্ষ্মী হয়ে ভালো থাকুক: প্রধানমন্ত্রী

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 23:42:31

লক্ষ্মীপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত না হওয়ায় খুশি হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি খুশি হলাম—লক্ষ্মীপুরে কোনো করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। লক্ষ্মীপুরের মানুষ লক্ষ্মী হয়ে ভালো থাকুক। এ দোয়া করি।

প্রধানমন্ত্রী আরও বলেন, সব তো ঢাকায় এসে বসে আছে বোধ হয়। তবে সাবধানে থাকতে হবে। কারণ, জুলাই মাসটা সম্পর্কে অনেক রকম কথা শোনা যায়। সারাবিশ্বে যেভাবে করোনা রোগী বৃদ্ধি পেয়েছে, বৃদ্ধি পাবার একটা ট্রেন্ড আছে। তাতে আমাদের সময়টা এসে গেছে, এপ্রিল মাস— এই সময়টা আমাদের খুব সাবধানে থাকতে হবে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নের বক্তব্যের পর প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের কার্যালয় থেকে যুক্ত হন আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভিডিও কনফারেন্সে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানিয়েছেন, এ জেলায় এখন পর্যন্ত ২৫ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রামে পরীক্ষার জন্য নমুনাগুলো পাঠানো হয়। ইতোমধ্যে ১২টি করোনা টেস্টের ফল পাওয়া গেছে, সবগুলোই নেগেটিভ। লক্ষ্মীপুরে এখন পর্যন্ত কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

জেলা প্রশাসক আরো বলেন, লক্ষ্মীপুরে হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ডের মাধ্যমে ১০০টি বেড প্রস্তুত রাখা হয়েছে। সরকারি বরাদ্দের পাশাপাশি স্থানীয় রাজনৈতিক নেতারা শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। জনসমাগম ও সঙ্গরোধ নিশ্চিত করতে সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলাবাহিনী কাজ করছে।

ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার ও সদর হাসপাতালের মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর