ভালুকায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-30 14:01:29

ময়মনসিংহের ভালুকায় ক্রাউন ওয়্যারস লিমিটেড নামে একটি কারখানা শ্রমিকদের বেতন না দিয়ে ছুটির নোটিশ টানিয়ে প্রধান ফটক বন্ধ করে দেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

সোমবার (৬ এপ্রিল) সকালে উপজেলার মাস্টারবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত ওই প্রতিষ্ঠানের শ্রমিকরা কাজে যোগদান করতে যান। এসময় শ্রমিকরা দেখতে পান তাদের বেতন না দিয়েই ছুটির নোটিশ টানিয়ে কারখানার প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয়েছে। এরই প্রতিবাদে কারখানার শতশত শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে এসে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে।

খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা শান্ত না হয়ে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়ে। এসময় শ্রমিকদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

ক্রাউন ওয়্যারস এ্যাপারেল লিমিটেডের অ্যাডমিন ম্যানেজার সোহেল আহাম্মেদ জানান, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আগামী ৮ এপ্রিল বেতন দেওয়ার নোটিশ টানিয়ে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।’

শিল্প পুলিশ ময়মনসিংহ অঞ্চল-৫ এর সহকারী পুলিশ সুপার মো. নুরুন্নবী জানান, ‘ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে এবং বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।’

এ সম্পর্কিত আরও খবর