অনলাইনে বিনামূল্যে বেস্ট এইড'র জরুরি স্বাস্থ্য সেবা

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:01:43

করোনাভাইরাসের কারণে চলমান অচলাবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য উদ্যোগ নিয়েছে বেস্ট এইড নামের একটি অনলাইন ভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

জানা গেছে, ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে ডাক্তাররা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছে। এতে ১৫ জন জুনিয়র এবং ১৭ জন সিনিয়র ডাক্তার রয়েছেন।

সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি আইসিটি মন্ত্রণালয়ে স্টার্টআপ বাংলাদেশ প্রজেক্ট গ্রুমিংয়ে আছেন। প্রতিষ্ঠানটি ২০ মার্চ থেকে 'ফ্রি ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প' চালু করে। যেখানে মানুষ স্বাস্থ্যগত যেকোন সমস্যা নিয়ে বেস্ট এইডের ফেসবুক পেইজে মেসেজ পাঠালে ডাক্তাররা তার উত্তর দিচ্ছেন। বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে সব ধরনের স্বাস্থ্যগত সমস্যায় আলোচনা করা যাবে এই প্ল্যাটফর্মে। গুরুতর কোনো কিছু হলে বেস্ট এইড থেকে ফোন করে পরামর্শ দেয়া হচ্ছে।

বেস্ট এইড'র সিইও মীর হাসিব মাহমুদ জানান, এরই মধ্যে ৭০০ এর অধিক মানুষকে অনলাইনে ফ্রি সেবা দিয়ে আমরা দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে পেরেছি। এখানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রয়েছেন ঢাকা মেডিকেল, হলি ফ্যামিলি, কুমিল্লা মেডিকেল, সিলেট মেডিকেল, শমরিতা মেডিকেল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট এর মোট ১৭ জন। যে কেউ যেকোনো স্বাস্থ্যগত সমস্যার জরুরি সমাধান পেতে হটলাইনে যোগাযোগ করতে পারেন এই +8801533443118 নম্বরে অথবা ফেসবুক পেইজ https://www.facebook.com/bestaidbd/ তে।

এ সম্পর্কিত আরও খবর