রাজশাহী মহানগরী জুড়ে জীবাণুনাশক স্প্রে শুরু

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 08:07:32

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে মহানগরীজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২৫ মার্চ) দুপুর ৩টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর মেয়র সাহেববাজার জিরোপয়েন্ট হতে আরডিএ মার্কেট, মনিচত্বর, সবজিপাড়া এলাকায় নিজে জীবাণুনাশক স্প্রে করেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে করোনাভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আজ (বুধবার, ২৫ মার্চ) থেকে জীবাণুনাশক স্প্রে, নগরীর ২৬টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পিপিই আনার প্রক্রিয়া চলমান।

তিনি আরও বলেন, জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সংকট মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আমরা নাগরিকদের নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখন নাগরিকদের উচিত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের না হওয়া। সরকারি সকল নির্দেশনা মেনে আমাদের সার্বিক ভাবে সহযোগিতা করুন।

সিটি করপোরেশন সূত্র জানায়, মহানগরজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে রাজশাহী সিটি কর্পোরেশনের তিনটি ওয়াটার ট্যাংকার ও একটি জেড এবং পুলিশের একটি জলকামান ব্যবহার করা হচ্ছে। এই কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যহত রাখা হবে।

জীবাণুনাশক স্প্রে, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধনীতে অংশ নেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাসিকের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, কাউন্সিলর কামাল হোসেন, আব্দুল মমিন, তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর