খালেদার মুক্তির সিদ্ধান্তে খুশি পরিবার

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:16:57

ছয় মাসের জন্য সাজা স্থগিত রেখে শর্ত সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকারের মুক্তি দেয়ার সিদ্ধান্তে খুশি তার পরিবার।

মঙ্গলবার (২৪ মার্চ) এ সিদ্ধান্ত জানার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার বার্তা২৪.কমকে বলেন, খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্তে আমরা আনন্দিত। এমন সিদ্ধান্ত নেয়ায় সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।

আরো পড়ুন: শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, আমরা তো খুবই আনন্দিত। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এখন উনারা যখন বলবেন, আমরা তখন গিয়ে নিয়ে আসব। আপাতত উনি বাসায় থাকবেন। এখন করোনা নিয়ে যে পরিস্থিতি, আমরা চাইলেও দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো যাবে না। আগে তাকে আনা হোক, তারপরে আমরা উনাদের (সরকার) সঙ্গে কথা বলব।

প্রসঙ্গত, শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার। এ সংক্রান্ত সুপারিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে গুলশান অফিসে খালেদা জিয়ার বিষয়ে জরুরি ব্রিফিংকালে এ কথা জানান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

গত দুই বছরেরও বেশি সময় ধরে কারাগারে রয়েছেন বেগম জিয়া। তার মধ্যে গত ১১ মাস ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে, ২০০৮ সালে বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়। এরপর ২০১৮ সালের ফেব্রুয়ারিতে মামলার রায়ে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। পরে হাইকোর্ট সেই সাজা বাড়িয়ে দশ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

 

এ সম্পর্কিত আরও খবর