করোনা প্রতিরোধে কক্সবাজার-পতেঙ্গায় পর্যটক নিষিদ্ধ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-30 08:11:13

করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে কক্সবাজার ও পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

বুধবার (১৮ মার্চ) চট্ট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও কক্সবাজার জেলা প্রশাসন এ সংক্রান্ত  নির্দেশনা জারি করে।  

অন্যদিকে খাগড়াছড়িতে বিদেশি পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞার কথা জানিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। করোনাভাইরাস থেকে নিরাপদ রাখার স্বার্থে একই সাথে দেশী পর্যটকদের খাগড়াছড়িতে ভ্রমণের ক্ষেত্রেও নিরুৎসাহিত করা হচ্ছে। বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এই কথা বলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। 

সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমান বার্তা ২৪.কমকে বলেন, সরকার করোনাভাইরাসের কারণে সতর্কতার অংশ হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে থাকার নির্দেশনা দিয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে সবাই যেখানে বাড়িতে সতর্কতার সঙ্গে থাকবেন, সেখানে পতেঙ্গা সমুদ্র সৈকতে ভিড় করছেন। তাই পুলিশের পক্ষ থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে সবধরনের মানুষের চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এদিকে কক্সবাজার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লাহ বার্তা ২৪.কমকে বলেন, স্কুল-বন্ধ রাখা হয়েছে সবাইকে বাড়ি থাকার জন্য। কিন্তু আমরা দেখছি সকলে সৈকত এলাকায় ভিড় জমিয়ে ঘুরাফেরা করছেন। তাই ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত দেয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার (১৮ মার্চ) করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। তাই সকল শ্রেণির মানুষকে সতর্কতা অবলম্বন করে চলাচল করার আহবান সরকারের।

এ সম্পর্কিত আরও খবর