‘বঙ্গবন্ধুর চেতনাকে আঁকড়ে ধরে রাখতে হবে’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 04:35:23

দেশের গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রাকে তরান্বিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক চেতনাকে আঁকড়ে ধরা জরুরি বলে মন্তব্য করেছেন রংপুর রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ।

সাংবাদিক নেতারা বলেন, বঙ্গবন্ধু একটি নাম, একটি ইতিহাস। শুধু বাংলাদেশ নয়, বিশ্বেও বঙ্গবন্ধুর মতো নেতা বিরল। এদেশের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তি জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রাবস্থায় পত্রিকাতে লেখালেখি করেছেন। তিনি (বঙ্গবন্ধু) সাংবাদিকতায় পাওয়া সামান্য বেতনের টাকাও দেশের জন্য বিলিয়েছেন। সকলের উচিত ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়া।

মঙ্গলবার (১৭ মার্চ) রাতে রংপুর রিপোর্টার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুর রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান, ছবি: বার্তা২৪.কম

এতে রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাপ্তাহিক তুফানের সম্পাদক অধ্যাপক মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির ব্যুরো চীফ শাহ বায়েজিদ আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও বার্তা২৪.কমের স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, কোষাধ্যক্ষ ও গণকন্ঠের রংপুর প্রতিনিধি ইকবাল সুমন, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক ও দাবানলের স্টাফ রিপোর্টার আফরোজা বেগম, কার্যকারী সদস্য মিজানুর রহমান লুলু, আমিরুল ইসলাম, শরীফুল ইসলাম সম্রাট, ক্লাবের সদস্য ও বিটিভির রংপুর প্রতিনিধি সাইদুল ইসলাম সাইফুল ইসলাম আলমগীর, সময় টেলিভিশনের রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান ও ক্লাবের সদস্য রতন সরকার, সাইফের নিজস্ব প্রতিবেদক ও ক্লাব সদস্য জোবায়ের পান্না প্রমুখ।

আলোচনা পর্ব কেটে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করা হয়। এসম ক্লাবের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর