করোনা মোকাবিলায় চীন ফেরত জাককানইবি'র শিক্ষকের প্রচারণা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-27 21:08:13

চীনের উহান ফেরত ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতামূলক প্রচারণায় নেমেছেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে ত্রিশাল উপজেলার দরিরামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সরকারি নজরুল কলেজের শিক্ষার্থীদের মাঝে আলোচনা ও লিফলেট বিতরণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। তিনি মনে করেন সচেতনতার মাধ্যমেই করোনাভাইরাস প্রতিরোধ পুরোপুরি সম্ভব।

শফিকুল ইসলাম বলেন, গত ৬ জানুয়ারি চীনের উহান শহরে জংনান ইউনির্ভাসিটি অব ইকোনমিকস অ্যান্ড ল থেকে পিএইচডি ফেলো প্রথম বর্ষের পরীক্ষা শেষে দেশে ফেরার কিছুদিন পরেই উহান শহরে মহামারি রূপ নেয় করোনাভাইরাস। চীনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে করোনা থেকে মানুষকে রক্ষা করতে নিজ উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ ও আলোচনা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

মানুষকে সচেতনার লক্ষ্যে উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ স্থানে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

নাট্যকলা বিভাগের প্রভাষক হীরক মুশরিক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে শফিকুল ইসলাম স্যার যে উদ্যোগ নিয়েছে সেটি প্রশংসার দাবি রাখে। আমরাও তার এ কাজে তাকে সহযোগিতা করে যাব।

এ সম্পর্কিত আরও খবর