সরকার শিক্ষার জন্য সর্বোচ্চ বিনিয়োগ করছে: পরিকল্পনামন্ত্রী

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট | 2023-08-25 14:57:06

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার শিক্ষার জন্য সর্বোচ্চ বিনিয়োগ করছে। আমরা একটি উন্নত শিক্ষিত সমাজ উপহার দিতে চাই। বিশেষ করে ছাত্রীদের জন্য শেখ হাসিনা অনেক সুযোগ সুবিধা প্রদান করেছেন। ছাত্রীদের জন্য কোনো প্রকল্প আসলেই তিনি সেটা দ্রুত পাশ করে দেন।

রোববার (১ মার্চ) দুপুরে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজে আব্দুল জব্বার জলিল অডিটোরিয়াম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দক্ষিণ সুরমা সরকারি কলেজের অবকাঠামো উন্নয়নের সকল দাবি পূরণ করা হবে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, কলেজের ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, খেলার মাঠ নির্মাণ, শহীদ মিনার নির্মাণ, শিক্ষার্থীদের জন্য ৩টি এবং শিক্ষকদের জন্য ২টি বাস, বিজ্ঞানাগার নির্মাণ, ছাত্রছাত্রীদের জন্য হোস্টেল নির্মাণ, শিক্ষকদের জন্য হোস্টেল নির্মাণসহ বিভিন্ন রকম উন্নয়ন কাজের জন্য ২৫ কোটি বরাদ্ধ দেয়া হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে পাল্টে দিয়েছেন। বাংলাদেশকে সমৃদ্ধি ও উন্নয়নের পথে নিয়ে যেতে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

কলেজের অধ্যক্ষ মো. শামছুল ইসলামের সভাপতিত্বে ও কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক পলাশ রঞ্জন দাস এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শ্যামলী চক্রবর্তীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. হারুনুর রশীদ, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর