‘পুলিশ সদস্যরা গণতন্ত্র অগ্রযাত্রার সহযাত্রী’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 21:54:28

পুলিশ সদস্যদেরকে গণতন্ত্র অগ্রযাত্রার অন্যতম সহযাত্রী হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।

তিনি বলেন, ‘দেশের জন্মলগ্ন হতে পুলিশ বাহিনীর হৃদয়ে স্বাধীনতার চেতনা প্রোথিত। পুলিশ বাহিনীর সদস্যরা দেশের গণতন্ত্রের অগ্রযাত্রার সহযাত্রী হয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার গড়ার স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রাখছে পুলিশ সদস্যরা।'

রোববার (১ মার্চ) দুপুরে পুলিশ মেমোরিয়াল ডে-২০২০ উপলক্ষে রংপুর পুলিশ লাইন্স কমিউনিটি সেন্টারে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রংপুর জেলা পুলিশ এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর র‌্যাব-১৩ অধিনায়ক রেজাউল ইসলাম রেজা, সভাপতিত্ব করেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এসময় বক্তারা বলেন, ‘শৃঙ্খলা-নিরাপত্তা-প্রগতি মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষে দায়িত্ব পালন করে আসছেন। জনগণের জানমালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন। দেশের উন্নয়ন অগ্রযাত্রায় যাদের অবদান অনস্বীকার্য।'

এর আগে সকালে পুলিশ লাইন স্মৃতিস্তম্ভে শহীদ পুলিশ সদস্যদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন রংপুর রেঞ্জ পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব ১৩, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার, জেলা পুলিশ সুপার, বাংলাদেশ পুলিশ রংপুর বিভাগ, সিআইডি টুরিস্ট পুলিশ। এ সময় জেলা পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করে।

পরে পুলিশ লাইন্স কমিউনিটি সেন্টারে আলোচনা অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে দেশের জন্য জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আলোচনা সভা শেষে নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে নগদ অর্থ, ক্রেস্ট ও সম্মাননা স্বীকৃতি স্মারক প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর