'দেশে লুটপাটের রাজত্ব কায়েম করা হচ্ছে'

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-11 11:43:41

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ক্ষমতাসীনরা এখন একত্রিত হয়েছে লুটপাটে। বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে দেশে লুটপাটের রাজত্ব কায়েম করা হচ্ছে।

তিনি আরো বলেন, ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির সঙ্গে হাত মিলিয়ে দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকতার বীজ বুনছে। সরকারি দলের লোকজন সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে সাধারণ মানুষের পকেট কেটে হাজার হাজার কোটি টাকা লোপাট করে নিয়ে জুয়া খেলছে। এদের রুখতে হলে বাম কমিউনিস্টদের একত্রিত হতে হবে। সবাইকে এক কাতারে আসতে হবে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় সিলেট নগরের কিন ব্রিজ পয়েন্টে সিপিবির বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ৫০ বছর যাবত আওয়ামী লীগ-বিএনপির অপশাসনের সঙ্গে সঙ্গে দেশের মানুষ সামরিক শাসনও দেখেছে। আওয়ামী লীগ-বিএনপি দুটোই বুর্জোয়া লুটেরা দল। এদের হাতে মুক্তিযুদ্ধের অর্জন নিরাপদ নয়। এদের দ্বারা গরিব-মেহনতি মানুষের মুক্তি আসবে না।

সেলিম আরো বলেন, ব্যাংকগুলো থেকে অবাধে টাকা লোপাট হচ্ছে। লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে সুইজারল্যান্ডের ব্যাংকে জমা রাখছে, মালয়েশিয়ায় সেকেন্ড হোম বানাচ্ছে। বিদেশে সম্পদ পাচার বন্ধ করার জন্য একাত্তর সালে অস্ত্র হাতে নিয়ে মুক্তিসংগ্রাম করা যদি ন্যায়সঙ্গত হয়ে থাকে, বাংলার সম্পদ বাংলায় রাখার জন্য একইভাবে মুক্তিসংগ্রামের নতুন অধ্যায় রচনা করা সমস্ত জনগণের কাছে একটা আশু কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। এজন্য শুধু গদির বদল হলেই চলবে না; গদি বদলের সঙ্গে সঙ্গে ব্যবস্থা বদলের লড়াইকেও জোরদার করতে হবে। বুর্জোয়া দ্বি-দলীয় মেরুকরণের বিপরীতে মুক্তিযুদ্ধের প্রকৃত ধারায় দেশকে পরিচালিত করতে বাম বিকল্প গড়ে তুলে শোষক শ্রেণির বিপরীতে শোষিত শ্রেণির শাসন ব্যবস্থা কায়েম করতে হবে। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দিতে একটি সুখী সমৃদ্ধশালী বৈষম্যহীন সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে সবাইকে একযোগে সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। জনগণকে সাথে নিয়ে গণজোয়ার সৃষ্টি করতে হবে। এছাড়া মুক্তির আর কোনো বিকল্প নেই।

সিপিবির সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সমন্বয়ক আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সিপিবি সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি চিত্ত রঞ্জন তালুকদার, মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মকবুল হোসেন, হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সিলেট জেলা কমিটির সভাপতি হাবিবুল ইসলাম খোকা।

এ সম্পর্কিত আরও খবর