ময়মনসিংহে পরিচ্ছন্ন ও সবুজ ক্যাম্পাস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-27 05:04:59

বিডি ক্লিন-ময়মনসিংহের আয়োজনে পরিচ্ছন্ন ও সবুজ ক্যাম্পাস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে এ পুরস্কার বিতরণ করা হয়।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ও বিডি ক্লিন-ময়মনসিংহের বিভাগীয় উপদেষ্টা মো. ইকরামুল হক টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- ময়মনসিংহ সদর উপজেলার নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান, মুক্তাগাছা উপজেলার নির্বাহী অফিসার সুবর্ণা সরকার, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক লাভলি আক্তার, নারী কাউন্সিলর সেলিনা আক্তার ও বিডি ক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনটির বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল।

আয়োজকরা জানান, জেলাব্যাপী ২০১৯-এর মার্চ থেকে মে পর্যন্ত দুই মাসব্যাপী জেলার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে প্রতিযোগিতাটি শুরু হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মসিক মেয়র ইকরামুল হক টিটু

প্রতিযোগিতার শর্ত অনুযায়ী ১৪টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্য থেকে সাতটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে। এরমধ্যে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে মুক্তাগাছার আর কে উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে চর ঝাউপাড়া প্রাথমিক বিদ্যালয়। পুরস্কার হিসেবে তাদের প্রত্যেককে একটি ল্যাপটপ, ক্রেস্ট ও বই দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘এই কিশোর-কিশোরীদের কাছ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। তারা দেখিয়েছে কীভাবে ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হয়। আমরা যদি সকলেই চাই তবে প্রতিটি জায়গা এভাবে পরিচ্ছন্ন রাখা সম্ভব। তাহলেই পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হবে।’

এ সম্পর্কিত আরও খবর