ময়মনসিংহে ৪ ডায়াগনস্টিক সেন্টারে ১৫ লাখ টাকা জরিমানা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 16:43:30

ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে একটি প্রতিষ্ঠানের অপারেশন থিয়েটার (ওটি) সিলগালাসহ চারটি ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান।

অভিযানে র‌্যাব-১৪'র মেজর মো. শিবলী সাদিক, ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তৌফিক হাসান শাওনসহ র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান বলেন, অভিযানে পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ছয় লাখ, মেমোরিয়াল ডায়াগনস্টিককে দুই লাখ, মৈত্রী নার্সিং হোম ও ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার কক্ষ সিলগালাসহ চার লাখ টাকা এবং রেডিয়াম ডায়াগনস্টিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম দূর করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্জ্য ব্যবস্থাপনা ঠিক না থাকা, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য রি-এজেন্টসহ অত্যাবশকীয় জিনিসপত্র নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, কয়েকজন রোগী চিকিৎসাধীন থাকলেও কর্তব্যরত কোনো চিকিৎসক না থাকা, অপারেশন থিয়েটারে মরিচাযুক্ত কাঁচি ও ব্যবহৃত উপকরণসমূহে জীবাণুমুক্ত করার জন্য কোনো অটোক্লেভ মেশিন না থাকা, মেয়াদোত্তীর্ণ সিরিঞ্জ, ব্যবহৃত পুরনো ঔষধে ময়লার আস্তর, অপরিচ্ছন্ন বিছানার চাদর ও বালিশ থাকায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর