আব্দুল মান্নানের মৃত্যুতে বাকৃবি ভিসির শোক

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-27 01:45:07

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. লুৎফুল হাসান।

ভিসি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শনিবার (১৮ জানুয়ারি) এক শোকবার্তায় প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, ‘বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী কৃষিবিদ আবদুল মান্নান জীবনের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগের নীতি-আদর্শ ধারণ করে গেছেন। তার প্রয়াণে দেশ একজন বিশিষ্ট রাজনীতিবিদ এবং নির্লোভ সমাজকর্মীকে হারালো। যা আমাদের জন্য অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে।’

আরও পড়ুন: সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই

আব্দুল মান্নান শনিবার সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠক আব্দুল মান্নান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে অনুষ্ঠিত দশম ও ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে জয় পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আবদুল মান্নান। তিনি সংসদ সদস্য হিসেবে দক্ষতা ও সফলতার সঙ্গে সরকারের একাদশ সংসদের কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

৮০’র দশকের তুখোড় ছাত্রনেতা আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসুর) নির্বাচিত ভিপি ছিলেন।

আবদুল মান্নান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব হিসেবেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর