মুজিব বর্ষ ঘিরে রংপুরে দিনব্যাপী কর্মসূচি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-19 15:45:55

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন ঘিরে রংপুরে দিনব্যাপী নানান কর্মসূচি পালন করেছে সদর উপজেলা পরিষদ।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাগলাপীর উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'উন্নয়ন দর্শন' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক হালিমুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুইট প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা, সদর উপজেলাবাসীর কাছে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলার মানুষের জন্য দীর্ঘ সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরতে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের ওপর গুরুত্ব দেন।

বিকেল সাড়ে তিনটায় আয়োজন করা হয় শিশু-কিশোরদের অংশগ্রহণে 'হৃদয়ে বঙ্গবন্ধু' শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আতশবাজি।

এদিকে, দিনব্যাপী এই কর্মসূচিতে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, সদরের ৫টি ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতাকর্মীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর