চীনা নাগরিক হত্যা মামলায় গ্রেফতার ২

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 16:29:14

রাজধানীর বনানী এলাকার চীনা নাগরিক জিয়ানহুই গাও (৪৩) হত্যা মামলায় দু’জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মামলা হওয়ার ছয় দিন পর তাদের গ্রেফতার দেখানো হলো।

গ্রেফতারকৃতরা হলেন-আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭)। বুধবার (১৮ ডিসেম্বর) গুলশান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান। 

সকালে তিনি বার্তা২৪.কমকে জানান, চীনা নাগরিক হত্যা মামলায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে ব্রিফ করে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এদিকে গাওকে শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

অন্যদিকে মামলাটি বনানী থানা পুলিশের কাছে থাকলেও ঘটনা তদন্তে নেমেছে ডিবি পুলিশ। এ বিষয়ে জানতে চাইলে ডিবি উত্তরের ডিসি মশিউর রহমান বার্তা২৪.কমকে বলেন, বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গাও পদ্মা সেতু ও পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে পাথর সরবরাহ করতেন। তিনি বনানীর এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাসার ছয়তলার ৬-বি ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

গত মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেল থেকে নিখোঁজ ছিলেন তিনি। পর দিন বুধবার (১১ ডিসেম্বর) সকালে গৃহকর্মীরা ওই ভবনের পাশের খোলা জায়গায় মাটির নিচ থেকে এক ব্যক্তির চুল ও গোড়ালি বেরিয়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে মাটির নিচ থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

পুলিশের ধারণা, ১০ ডিসেম্বর বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে গাওকে হত্যা করা হয়। পরে সুবিধাজনক সময়ে লাশটি মাটিচাপা দেওয়া হয়। ব্যবসায়িক দ্বন্দ্বের জের ধরে তাকে হত্যা করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর