বরিশালে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-09-01 00:16:59

বরিশালে তিন মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা মামলায় স্বামী মো. কাওসারকে (২৫) ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। দণ্ডপ্রাপ্ত মো. কাওসার বরিশালের বানারীপাড়া উপজেলার নাজিরপুর এলাকার শহীদের ছেলে।

বুধবার (২০ নভেম্বর) বিকেলে বরিশাল আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। দণ্ডকৃত অর্থ নিহতের পরিবারকে দেওয়ার জেন্য জেলা প্রশাসনকে নির্দেশনাও দেওয়া হয়েছে। এছাড়া আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত আটজনের সাক্ষ্য নেওয়া শেষে বুধবার এ রায় ঘোষণা করেন বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছেন স্পেশাল পিপি ফয়েজুল হক ফয়েজ।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালে বরিশালের উজিরপুর উপজেলার নারায়নপুর এলাকার মাহমুদা আক্তার পাখির বিয়ে হয় কাওসারের সঙ্গে। বিয়ের পর থেকে কাওসার যৌতুকের দাবিতে পাখিকে বিভিন্নভাবে নির্যাতন করতে থাকেন। এরই ধারাবাহিকতায় ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে তিন মাসের অন্তঃসত্ত্বা মাহমুদা আক্তার পাখির (২০) ওপর নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী কাওসার।

এ ঘটনায় পাখির বোন ময়না বেগম বাদী হয়ে বানারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। যে মামলায় নিহত পাখির স্বামী কাওসারকে অভিযুক্ত করে একই বছরের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন বানারীপাড়া থানার এসআই রুস্তম আলী মৃধা।

এ সম্পর্কিত আরও খবর