বরিশালে মাদকসেবীর হিংস্রতায় পানের বরজ নষ্ট

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-25 14:16:13

সম্প্রতি বয়ে যাওয়া ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে পানের বরজের ক্ষয়ক্ষতি কাঁটিয়ে উঠতে না উঠতেই আরেক ক্ষতির মুখে পড়েছেন বরিশালের জগদীশ সরকার নামে এক অসহায় পান চাষী। মাদকাসক্ত দীপঙ্কর নন্দীর মদের বোতল পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় ক্ষিপ্ত হয়ে জগদীশ নামক এক পান চাষীর পানের বরজে ঘাঁস মারার ঔষধ দেয় দীপঙ্কর। এতে ৫০ কান্দি জায়গার পান পঁচে গেছে। ফলে জমি লীজ নিয়ে পান চাষ করা জগদীশ ও তার পরিবারের পথে বসার উপক্রম হয়েছে।

জানা গেছে, বরিশালের গৌরনদী উপজেলার জঙ্গলপট্টি গ্রামের পানচাষী জগদীশ সরকারের বসতঘরে জোড় করে ওই গ্রামের মাদকসেবী দীপঙ্কর নন্দী নামের এক যুবক কয়েকদিন আগে একটি মদের বোতল রেখে যায়। দীপঙ্কর যাওয়ার পর জগদীশের স্ত্রী রুনু সরকার মদের বোতলটি পুকুরে ফেলে দেয়। এরপর দীপঙ্কর এসে মদের খোঁজাখুঁজি করে না পেয়ে মদের ক্ষতিপূরণ চেয়ে জগদীশ ও তার স্ত্রী রুনু সরকারকে হুমকি ধামকি দিতে থাকে। অসহায় পানচাষী ক্ষতিপূরণ না দেওয়ায় দীপঙ্কর ক্ষিপ্ত হয়ে রাতে আঁধারে জগদীশের পানের বরজে ঘাঁস মারার ঔষধ দেয়।

এ ঘটনায় রোববার (১৭ নভেম্বর) দুপুরে গৌরনদী থানায় জগদীশ বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার সত্যতা স্বীকার করে গৌরনদী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত অসহায় জগদীশ সরকার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বার্তা টোয়েন্টিফোর.কমকে জানান গৌরনদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) গোলাম সরোয়ার।

এ সম্পর্কিত আরও খবর