বরিশালে এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ৯ লাখ টাকা উদ্ধার

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-27 16:08:30

বরিশালে এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৯ লাখ ৮ হাজার ৯০ টাকা জব্দ করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। এ ঘটনায় বিমল (৪৫) নামের এক জাল ব্যবসায়ীকে আটক করে র‍্যাব।

রোববার (১৭ নভেম্বর) দুপুর দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় বানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে নাজিরপুরের একটি ভাড়াটিয়া বাসা থেকে অবৈধ জালগুলো উদ্ধার করা হয়।

বানারীপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ ও বরিশাল র‍্যাব-৮ এর এ এস পি মুকুল চাকমার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে ৬০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ বিমলকে গ্রেফতার করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিমলকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বানারীপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, আটককৃত বিমলের স্বীকারোক্তি অনুযায়ী বানারীপাড়া পৌরসভার ৬নং ওয়ার্ডে রিয়াজ খানের বাসায় অভিযান চালানো হয়। এ সময় বাসা থেকে ৪০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানে বেশ কিছু সিগারেটের প্যাকেটে লুকিয়ে রাখা ৯ লক্ষ ৮ হাজার ৯০ টাকা টাকা উদ্ধার করা হয়।

তবে রিয়াজ নামের একজন অভিযানের খবর টের পেয়ে পালিয়ে গেলে তাকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, দুই বাসা থেকে জব্দকৃত ১ লক্ষ মিটার কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয় এবং জব্দকৃত ৯ লক্ষ ৮ হাজার ৯০ টাকা বানারীপাড়া থানার জিম্মায় জমা রাখা হয়।

এ সম্পর্কিত আরও খবর