বরিশালে নবজাতক চুরি ও দালাল ঠেকাতে পুলিশের নজরদারি

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-09-01 17:52:06

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল এখন পুলিশের কঠোর নজরদারিতে রয়েছে। হাসপাতালের নবজাতক চুরি, পকেট মার, অ্যাম্বুলেন্স ও রোগীর দালাল এবং অযাচিত ব্যক্তিদের অনুপ্রবেশ রোধে এ উদ্যোগ গ্রহণ করছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

একই সঙ্গে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও বহির্বিভাগের শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং দালালদের হয়রানি থেকে রোগী ও তার স্বজনদের রেহাই দিতে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। এ লক্ষে আগত রোগী ও স্বজনদের মাঝে জনসচেতনতা বাড়ানোর জন্য শনিবার (১৬ নভেম্বর) সকালে হাসপাতালের শিশু ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড ও বহির্বিভাগে পুলিশের পক্ষ থেকে হ্যান্ড মাইকিং ও বিভিন্ন প্রচারাভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, সোমবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্টাফ পরিচয় দিয়ে নবজাতক চুরির সময় রেখা বেগম (৩৫) নামে এক নারীকে আটক করে পুলিশ। এসময় নবজাতককে উদ্ধার করে তার স্বজনদের কাছে ফিরিয়ে দেয় পুলিশ। এ ঘটনাসহ পূর্বে কিছু অপরাদের ঘটনা বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের নজরে আসে। এরপর থেকেই শেবাচিমে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

সালমা নামে রোগীর এক স্বজন বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকালে শেবাচিম হাসপাতালে তার বড় বোনকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রাত ১১টার হাসপাতালের বাইরে পানি আনতে যাই। এসে দেখি রোগীর বালিশের পাশে থাকা মোবাইলটি চোরে নিয়ে গেছে।’

এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার মো. রাসেল বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘শেবাচিম হাসপাতালের আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার স্বার্থে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান স্যারের নির্দেশক্রমে অপরাধ প্রতিরোধে আগত রোগীদের সচেতনতা বৃদ্ধির প্রচারাভিযান এবং তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এর সাথে সাথে হাসপাতালটিতে বাড়ানো হয়েছে পুলিশের কঠোর নজরদারি। এখন থেকে হাসপাতালে নিয়মিত পোশাকে ও সাদা পোশাকের এক দল পুলিশ দায়িত্ব পালন করবে।’

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, প্রায় সময়ই শোনা যায় শেবাচিম হাসপাতালে নবজাতক চুরি, দালালদের উৎপাত, রোগী ও তার স্বজনদের হয়রানি এবং অযাচিত ব্যক্তিদের অনুপ্রবেশসহ সৃষ্ট বিভিন্ন অপরাধের ঘটনা। এসব রোধে রোগী ও স্বজনদের পুলিশি সেবা এবং হাসপাতালের আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার স্বার্থে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। যা সবসময়ই অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর