বুলবুল মোকাবিলায় বরিশালে ৩৮৩ স্বাস্থ্যকেন্দ্র প্রস্তুত

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-31 07:14:09

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় বরিশালে ৩৮৩টি স্বাস্থ্যকেন্দ্র প্রস্তুত করা হয়েছে। একই সঙ্গে ৯৬টি মেডিকেল টিম গঠন এবং জেলা জুড়ে পর্যাপ্ত খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন বরিশালের জেলা সিভিল সার্জন ডাক্তার মনোয়ার হোসেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ৩২টি উপ-স্বাস্থ্য কেন্দ্র, ২৮৭টি কমিউনিটি ক্লিনিক, ৫৪টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র ও একটি জেনারেল হাসপাতালের মাধ্যমে ৯৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া বরিশাল জেলা সিভিল সার্জন অফিসে কন্ট্রোল রুম খোলা হয়েছে এবং একটি মেডিকেল টিম রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় শনিবার দুপুরে প্রস্তুতিমূলক জরুরি সভা করেছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সভায় কীর্তনখোলা নদীর পার্শ্ববর্তী সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড এলাকায় কঠোর নজরদারি, স্বাস্থ্য সেবা নিশ্চিতে মেডিকেল টিম গঠন, শুকনা খাবার, পর্যাপ্ত খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্নতা কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

এছাড়া বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় প্রস্তুতি সভা করেছেন।

অপরদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে একটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর