শেখ হাসিনা সম্পাদিত বই কুইন্স লাইব্রেরিতে

বিবিধ, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 21:48:29

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সম্পাদিত বই 'সিক্রেট ডকুমেন্টস অব ইনটিলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- ১, ২ ও ৩' কুইন্স লাইব্রেরির প্রধানের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত শেখ মুজিবুর রহমানের ওপর বিভিন্ন গোয়েন্দা রিপোর্ট নিয়ে বইটি রচিত।

সোমবার (২৮ অক্টোবর) দূতাবাসে সম্পাদিত এ বইটি আনুষ্ঠানিকভাবে কুইন্স লাইব্রেরির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান লাইব্রেরিয়ান নিক বোরনের কাছে হস্তান্তর করা হয়। হস্তান্তরকালে কনসাল জেনারেল বইটির পটভূমি সম্পর্কে তাকে অবহিত করেন। এ সময় উপস্থিত ছিলেন দূতাবাস কাউন্সিলর আয়শা হক।

কুইন্স লাইব্রেরির সিনিয়র ভাইস প্রেসিডেন্টের কাছে বইটি হস্তান্তর করেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা
কুইন্স লাইব্রেরির পরিদর্শন করেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, ছবি: সংগৃৃহীত

নিক বোরন বলেন, 'এই ঐতিহাসিক সংকলনটি কুইন্স লাইব্রেরির সংগ্রহে যুক্ত করতে পেরে গর্বিত।'

তিনি বলেন, 'নিউইয়র্কে বাংলা ভাষাভাষীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কুইন্স লাইব্রেরিতে দিন দিন বাংলাদেশি-আমেরিকান পাঠকের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে এবং ইতোমধ্যেই কনস্যুলেট কর্তৃক সরবরাহকৃত বাংলা ভাষার বিভিন্ন বই এসব পাঠকদের নিকট বিশেষ আগ্রহ সৃষ্টি করেছে।'

শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপনে সহযোগিতা প্রদানের জন্য কুইন্স লাইব্রেরিকে ধন্যবাদ জানান কনসাল জেনারেল।

এ সম্পর্কিত আরও খবর