আসিফ ছাড়া নেই অন্যদের ইশতেহার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম রংপুর | 2023-08-25 20:33:08

আর আট দিন পরই রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। এর মধ্যেই ভোটযুদ্ধে মাঠে থাকা ছয় প্রার্থী ছুটে বেড়াচ্ছেন ভোটারদের কাছে। মুখে উন্নয়নের প্রতিশ্রুতি থাকলেও স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা এইচ এম শাহরিয়ার আসিফ ছাড়া অন্যরা কেউ এখনো নির্বাচনী ইশতেহার ঘোষণা করেননি। তবে প্রার্থীদের ইশতেহার নিয়ে সচেতন মহলে আগ্রহ থাকলেও প্রার্থীদের উৎসবহীন প্রচার-প্রচারণায় নীরব সাধারণ ভোটাররা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগরীর স্কাই ভিউতে সংবাদ সম্মেলন করে সম্প্রীতি, সমৃদ্ধি ও উন্নয়নের মোড়কে রংপুরকে বদলে দেয়ার প্রতিশ্রুতি দেন শাহরিয়ার আসিফ।

স্বতন্ত্র এই প্রার্থী তার ইশতেহার ঘোষণায় বলেন, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা, মুক্তিযোদ্ধার আকাঙ্ক্ষা এবং পল্লীবন্ধু এরশাদের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা নিয়ে রংপুরকে এগিয়ে নিয়ে যাব। আমি নির্বাচিত হলে অবহেলিত রংপুরে অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান সৃষ্টি, সকল ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, রাজনৈতিক সম্প্রীতি বাড়ানোর বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করব।'

রংপুর-৩ আসনে উপ-নির্বাচন আসিফ ছাড়া নেই অন্যদের ইশতেহার

সাবেক এ সংসদ সদস্য বলেন, 'সকল শ্রেণি পেশার মানুষের ভাগ্যের উন্নয়ন হলে রংপুরের উন্নয়ন হবে। এজন্য সমাজের অসহায়, বৃদ্ধ, বিধবা, এতিমদের সামাজিক নিরাপত্তা, মাদকমুক্ত সমাজ গঠন, কৃষক, শ্রমিক, খামারি, তৃতীয় লিঙ্গের মানুষদের সমস্যার সমাধানসহ নারীদের সামাজিক মর্যাদা ও অধিকার এবং সকল অসামাজিক কার্যকলাপ ও অন্যায়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলনকে আরও গতিশীল করব।'

এদিকে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগীর আল-মাহি সাদ, বিএনপি, গণফ্রন্ট, খেলাফত মজলিস ও এনপিপি'র প্রার্থীর লিখিত কোনো ইশতেহার নেই। তবে ভোটারদের কাছে উন্নয়নের দোহাই দিয়ে ভোট চাইছেন সবাই।

রংপুর-৩ আসনে উপ-নির্বাচন আসিফ ছাড়া নেই অন্যদের ইশতেহার

লাঙ্গলে ভোট চেয়ে ভোটারদের কাছে বাবার অসমাপ্ত কাজ শেষ করার প্রতিশ্রুতি দেয়া সাদ এরশাদ এদিন দুপুরে রংপুর মহানগরীর দর্শনা, কলেজপাড়া, শাপলা চত্বর, প্রেসক্লাব চত্বরে গণসংযোগ করেছেন। ধর্মসভায় হিন্দুধর্মীয় নেতাদের মতবিনিময়কালে তিনি সম্প্রীতির মাধ্যমে সকলকে নিয়ে রংপুরের উন্নয়নে পাশে থাকার ঘোষণা দেন।

অন্যদিকে বেলা দুইটায় নগরীর রাধাবল্লভ, বাংলাদেশ ব্যাংক মোড়, ধাপ এলাকাতে গণসংযোগ করেন বিএনপির প্রার্থী রিটা রহমান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, 'সাধারণ ভোটারদের কাছ থেকেতো ভালো সাড়া পাচ্ছি। সবাই পরিবর্তন চায়। কিন্তু এই নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। জনগণের আকাঙ্ক্ষা কতটা পূর্ণ হবে, তা নিয়ে ভোটারসহ সবার মধ্যে একটা শঙ্কা কাজ করছে।'

রংপুর-৩ আসনে উপ-নির্বাচন আসিফ ছাড়া নেই অন্যদের ইশতেহার

উল্লেখ্য, রংপুর-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য ঘোষিত এই আসনে আগামী ৫ অক্টোবর উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার চার লাখ ৪২ হাজার ৭২ জন। উপনির্বাচনে ১৭৫টি কেন্দ্রে ইভিএম-এ ভোট প্রদান করবে ভোটাররা।

এ সম্পর্কিত আরও খবর