৫ মাস বয়সী শিশুর পেটে ৫৫০ গ্রামের টিউমার!

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-26 21:48:43

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঁচ মাস বয়সী তাফসির রহমান নামে এক শিশুর পেটে প্রায় ৫৫০ গ্রাম ওজনের টিউমার পাওয়া গেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে রামেক অধ্যক্ষ ডা. নওশাদ আলীর তত্ত্বাবধানে বিশেষ একটি টিম এ অস্ত্রোপচার করে।

এর আগে রাতে ওই শিশুর পেট থেকে আরেকটি শিশু বের হয়েছে বলে হাসপাতালে গুজব ছড়িয়ে পড়ে। অপারেশনের পর ৯ নম্বর ওয়ার্ডে রাখা ওই শিশুকে দেখতে উৎসুক মানুষ ভিড় শুরু করে। এক পর্যায়ে বাধ্য হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ওই শিশুর বিষয়ে সংক্ষিপ্ত ব্রিফ করেন।

ডা. নওশাদ আলী জানান, 'ওই শিশুর পেটে থাকা টিউমার খুব দ্রুত বড় হচ্ছিল। কিছুদিন গেলে হয়তো ফেটে যাওয়ার সম্ভাবনা ছিল। তবে তার আগেই অপারেশন করায় শিশুটি এখন পুরোপুরি সুস্থ রয়েছে। তার পেট থেকে প্রায় ৫৫০ গ্রাম ওজনের টিউমার বের করা হয়। এ নিয়ে গুজবে কান না দেওয়ার আহ্বান জানান তিনি।

শিশু তাফসিরের বাবা ওয়াসিম আলী পেশায় একজন রিকশা চালক। তার বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার অনুপমপুর গ্রামে। তিনি বলেন, জন্মের পর আমার ছেলে স্বাভাবিক ছিল। মাস খানেক আগে থেকে হঠাৎ তার পেট ফুলতে শুরু করে। একপর্যায়ে তা অস্বাভাবিক আকার ধারণ করলে গত সপ্তাহে শিশু সন্তানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা এক্সরে করে অপারেশন করার পরামর্শ দেন।

ওয়াসিম আলী আরও বলেন, 'অপারেশন করার জন্য বিভিন্ন জায়গা থেকে ধার-দেনা করে টাকা জোগাড় করেছি। অপারেশনে পেট থেকে বড় আকারের টিউমার বের হয়। কিন্তু মানুষের মধ্যে কে বা কারা গুজব ছড়িয়ে দেয় পেট থেকে আরেকটা ছোট বাচ্চা বের হয়েছে। এ নিয়ে চরম বিরক্তি ও বিড়ম্বনার মধ্যে আছি।' 

এ সম্পর্কিত আরও খবর