মন্ত্রিপরিষদ সচিব হচ্ছেন খন্দকার আনোয়ারুল ইসলাম

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 12:40:38

নতুন মন্ত্রিপরিষদ সচিব হচ্ছেন সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আর বিদায় নিতে যাওয়া মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম তিন বছরের জন্য বিশ্বব্যাংকের ওয়াশিংটনের প্রধান কার্যালয়ে বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পাচ্ছেন।

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ের সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এসব তথ্য জানান।

অর্থমন্ত্রী জানান, বিশ্বব্যাংকের ওয়াশিংটনের প্রধান কার্যালয়ে বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পাচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। আগামী তিন বছরের জন্য তিনি এ নিয়োগ পাচ্ছেন। আর সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম কেবিনেট সচিব হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন।

এ সময় উপস্থিত বর্তমান মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘(আনোয়ারুল ইসলামের নিয়োগ) সব কিছু চূড়ান্ত। তবে কিছু প্রক্রিয়া রয়েছে, প্রক্রিয়াগুলো শেষ হলেই তার নিয়োগ চূড়ান্ত হবে।’

আনোয়ারুল ইসলাম হবেন দেশের ২২তম মন্ত্রিপরিষদ সচিব। তিনি মোহাম্মদ শফিউল আলমের স্থলাভিষিক্ত হচ্ছেন। চাকরির মেয়াদ শেষে এক বছরের চুক্তিতে মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করছেন শফিউল আলম।

প্রসঙ্গত, খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। তিনি ২০১৩ সালের ৩১ জানুয়ারি সচিব পদে পদোন্নতি পান। ২০১৭ সালের ১৩ জুলাই সিনিয়র সচিব হন তিনি।

এ সম্পর্কিত আরও খবর