কাউন্সিলরদের বিদেশে পাঠানো হবে

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 11:58:10

মশা নিধনে তৃণমূলে নেতৃত্বে দেওয়ার কথা ওয়ার্ড কাউন্সিলরদের। দীর্ঘদিন ধরে ঢাকার দুই মেয়র ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ওয়ার্ডে ওয়ার্ডে মশক নিধন কর্মীসূচি পালন করলেও মাঠে দেখা যায়নি কাউন্সিলরদের। এরআগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মসূচিতে মন্ত্রী ঘোষণা দিয়েছিলেন যে কাউন্সিলর তার এলাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কম দেখাতে পারবে তাদের পুরস্কৃত করা হবে। তারপরও তারা মাঠে নেই।

এবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ঘোষণা দিয়ে বলেছেন, আমরা আপনাদের পুরস্কৃত করতে চাই। যেসকল কাউন্সিলর স্ব স্ব এলাকায় মশক নিধনে অগ্রণী ভূমিকা পালন করবে আমরা তাদের বিদেশে উচ্চতর প্রশিক্ষণসহ মর্যাদা অর্জনের ব্যবস্থা করব। একই সঙ্গে ক্রেডিবল মানুষ হিসেবে রাজনীতিতে সুযোগ পাবার জন্য রিকমান্ড করব।

বুধবার (২১ আগস্ট) বিকেলে রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে মশক নিধন এবং পরিচ্ছন্নতা বিষয়ক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। আরও উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাইসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

মন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে যখন মশা নিধন অভিযানে অংশগ্রহণ করেছিলাম মেয়রদের সাথে, সেখানে বলেছিলাম যেসকল কাউন্সিলর স্ব স্ব এলাকাতে মশা নিধনের জন্য অগ্রণী ভূমিকা পালন করবে আমরা তাদের বিদেশে উচ্চতর প্রশিক্ষণের জন্য পাঠাব। আপনাদের যাতে সন্মানিত করা যায়, পুরস্কৃত করা যায়-সে চেষ্টা আমাদের থাকবে। তবে ভাল কাজের যেমন পুরস্কার থাকবে তেমনি মন্দ কাজের তিরস্কার থাকবে। অন্যদিকে জনগণকে বার বার বলা সত্ত্বেও যদি তাদের বাসায় এডিস মশার লার্ভার উৎপত্তি হয় শাস্তির ব্যবস্থা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর