শ্রদ্ধা নিবেদনের জন্য নয়, ছবি তুলতেই এসেছেন তারা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 23:29:12

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে দেখা গেছে সর্বস্তরের মানুষ ও নেতাকর্মীদের। তবে আবেগ-অনুভূতির বাইরে অনেকে এসেছেন শুধুমাত্র ফটোসেশন করতে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১২টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভের পাশেই শোক দিবস উপলক্ষে গতকাল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আলোচকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। সেখানে একটি বড় স্টেজও করা হয়েছে। সেই স্টেজের উপর মাইকের সামনে বক্তব্য দিচ্ছেন, এমন দৃশ্য ধারন করতে দেখা গেছে অনেককে।

ঝিনাইদহ জেলা পরিষদের সদস্য শামিম আরা হ্যাপি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, এখনও শ্রদ্ধা নিবেদন করিনি, করতে যাবো। আমি সাংগঠনিকভাবে শ্রদ্ধা নিবেদন করব, তবে আমার সংগঠন সকালেই শ্রদ্ধা নিবেদন করে ফেলেছে।

এখানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর চেয়ে কি ফটোশন বেশি জরুরি? জানতে চাইলে তিনি বলেন, আমার আরেকটা দল আসছে, সেই দলের সঙ্গে যাবো।

তবে ছবি তোলা শেষে তার সঙ্গে থাকা অপর নারীকে বলতে শোনা গেছে, ‘চলেন বের হই।’ তাতেই কিছুটা বিব্রত হন হ্যাপি।

পাবনার সাথিয়া পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসিব বলেন, পাবনা থেকে অনেক কষ্ট করে এসেছি। আজ সারাদিন থাকব, সব কর্মসূচিতে অংশ নিয়ে চলে যাবো। তবে আমি সংগঠনের সঙ্গে নয় একাই এসেছি। আমার বাবা মুক্তিযোদ্ধা কমান্ডার।

ছবি তোলা নিয়ে ব্যস্ত থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধুর প্রতি আবেগের জায়গা থেকে এখানে এসেছি। ছবি তোলাটা গুরুত্বপূর্ণ নয়।

এছাড়া অনেককেই ছবি তুলে বের হয়ে যেতে দেখা গেছে। শ্রদ্ধা নিবেদনের লাইনেও তারা দাঁড়াননি। অনেকে আবার দীর্ঘ লাইন থেকে বেড়িয়ে এসেও স্টেজে ছবি তুলেছেন।

এ সম্পর্কিত আরও খবর