প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ৮ আগস্ট

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 08:20:33

যুক্তরাজ্যে সফররত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ আগস্ট দেশে ফিরবেন।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ১৯ জুলাই সরকারি সফরে লন্ডন যান প্রধানমন্ত্রী। সরকারি সফর শেষে ৫ আগস্ট তার দেশে ফেরার কথা থাকলেও সেটি তিনদিন পিছিয়ে ৮ আগস্ট দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

তবে সরকারি কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি লন্ডনে প্রধানমন্ত্রী চোখের চিকিৎসা করান। গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাম চোখে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়। বর্তমানে অপারেশন পরবর্তী চিকিৎসা নিচ্ছেন তিনি।


লন্ডনে প্রথমবারের মতো বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ২০ জুলাই অনুষ্ঠিত ওই দূত সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশে নিযুক্ত ১৫ জন রাষ্ট্রদূত, হাইকমিশনার ও স্থায়ী প্রতিনিধিরা অংশ নেন।

সরকার ও আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী লন্ডন থেকে একাধিক গুরুত্বপূর্ণ ফাইল ডিজিটালি স্বাক্ষর করেছেন। লন্ডন থেকে দেশের বন্যা ও ডেঙ্গু পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রী।

সোমবার (২৮ জুলাই) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভাতে টেলিকনফারেন্সের মাধ্যমে যোগ দেন তিনি।

বৃহস্পতিবার (১ আগস্ট) লন্ডন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে শোকাবহ আগস্টের প্রথমে দিন উপলক্ষে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানেও বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর