নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে নেসকো অফিসে বিক্ষোভ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-09-01 13:55:35

বর্ষাকালেও রাজশাহীতে অসহনীয় পর্যায়ে পৌঁছেছে বিদ্যুত বিভ্রাট। অথচ মাস শেষে আবার ভৌতিক বিল গুনতে হচ্ছে গ্রাহকদের। ফলে নিরবিচ্ছিন্ন বিদ্যুত ও ‘ভৌতিক বিল’ বন্ধের দাবিতে রাজশাহীর নর্দান পাওয়ার সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেন সংগঠনের নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিদ্যুৎ বিভ্রাট কোনোভাবেই কাটছে না। অথচ মাস শেষে আসছে ভৌতিক বিল। দ্রুত সময়ের মধ্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত ও ভৌতিক বিলের মাধ্যমে মানুষের পকেট কাটা বন্ধ করতে হবে।’

সমস্যা নিরসনে এক মাস সময় বেঁধে দিয়ে তারা বলেন, ‘আগামী ৩০ দিনের মধ্যে রাজশাহীতে স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহে ব্যর্থ হলে নেসকো অফিস অবরুদ্ধ ও বিদ্যুৎ বিল প্রদান বন্ধ করে দেওয়া হবে।’ পরে তারা নেসকোর রাজশাহীর ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, রাজশাহীতে নেসকো প্রতিষ্ঠা হওয়ার পরে সকলস্তরের মানুষকে নিয়ে মতবিনিময়ের মাধ্যমে বিভিন্ন অভিযোগ শুনে আশ্বস্ত করা হয়েছিল নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পাওয়া যারব। তবে অত্যন্ত দুঃখের বিষয় শুরু থেকেই বিদ্যুৎ সরবরাহে নেসকো ব্যর্থ হয়েছে। বিগত সময়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থাকাকালীন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেয়েছেন নগরবাসী।

একদিকে লোডশেডিং অন্যদিকে মাস শেষে ভৌতিক বিলের কারণে এখন নাভিশ্বাস উঠেছে গ্রাহকদের। কারো কারো বিল চার থেকে পাঁচ গুণ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। অভিযোগ রয়েছে, মিটার রিডিং না করেই আয় বৃদ্ধি দেখাতে ঘরে বসে যা ইচ্ছে বিল করে অর্থ আদায় করছে নেসকো।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রচুর বিদ্যুৎ উৎপাদন করছেন। সেই তুলানায় রাজশাহীতেও চাহিদা মতো বিদ্যুৎ সরবরাহ আছে। তবে নেসকো কর্মকর্তাদের চরম উদাসিনতায় রাজশাহীবাসী বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলী, সহ-সভাপতি হারুনার রশিদ, সাধারণ সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, মঞ্জুর হাসান মিঠু, মুক্তিযোদ্ধা বজলুর রহমান, প্রকৌশলী খাজা তারেক, নারী উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা বেগম, ওয়েব রাজশাহীর সভাপতি আঞ্জুমান আরা লিপি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর