হাজিরা দিতে রাজশাহী কারাগারে জামায়াত নেতা সাঈদী

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-31 19:10:17

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। গত ২০ জুলাই তাকে রাজশাহী কারাগারে নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন।

কঠোর গোপনীয়তার সঙ্গে রাজশাহী কারাগারে নেওয়া হলেও মঙ্গলবার (২৩ জুলাই) থেকে কারাগারের নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি জানাজানি হয়। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগ কর্মী ফারুক হত্যা মামলায় তাকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত হাজির করা হবে বলে জানা গেছে।

জানতে চাইলে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'তাকে রাজশাহীতে আনা হয়েছে গত ২০ জুলাই। কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিন্তু কোন মামলায় তাকে হাজির করা হবে কিংবা কোন আদালতে নেওয়া হবে, সেই বিষয়ে কোনো মন্তব্য করতে পারব না।'

তবে কারাগারের দুইজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-শিবির সংঘর্ষে শাহ মখদুম হলে ছাত্রলীগ কর্মী ফারুক হোসেন নিহত হন। ওই সংঘর্ষের ঘটনার আগের দিন রাজশাহীতে এসে জামায়াত-শিবির নেতাদের সঙ্গে গোপন বৈঠক করেন সাঈদীসহ জামায়াতের শীর্ষ নেতারা।

ফলে ওইদিনের সংঘর্ষ ও নিহতের ঘটনায় জামায়াত নেতাদের উস্কানি ছিল বলে ওই মামলার চার্জশিটে সাঈদীসহ জামায়াতের তৎকালীন কেন্দ্রীয় নেতাদেরও আসামি করা হয়। সেই মামলায় হাজিরার জন্য সাঈদীকে কঠোর গোপনীয়তার সঙ্গে রাজশাহী কারাগারে আনা হয়। আগামীকাল বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হবে।

এ সম্পর্কিত আরও খবর