ছেলেধরা গুজবকে বড় ষড়যন্ত্রের অংশ বলছে পুলিশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 22:38:34

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলেধরা গুজব ছড়ানো-একটি  কুচক্রী মহলের বড় কোনো ষড়যন্ত্রের অংশ বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম।

সোমবার (২২ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মো. মাহবুব আলম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলেধরা গুজবকে ভিত্তি করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কিছু অপকর্ম হচ্ছে। এর পিছনে একটি চক্র কাজ করতে পারে। ছেলেধরা গুজব তাদের বড় একটি ষড়যন্ত্রের অংশ। তারা গুজব রটিয়ে বিশেষ ফায়দা নেওয়ার চেষ্টা করছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ করার জন্য তাদের এ অপচেষ্টা।

তিনি বলেন, তবে এই কুচক্রী মহলকে রুখে দিতে আমরা সজাগ রয়েছি। সারা দেশে তাদের বিরুদ্ধে পুলিশ কাজ করছে। দেশের বিভিন্ন জায়গা থেকে অনেকেই গ্রেফতারও করা হচ্ছে।

ছেলেধরা গুজবে রাজধানীর উত্তর বাড্ডায় এক নারী নিহত হওয়ার ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে ডিবির এ যুগ্ম কমিশনার বলেন, উত্তর বাড্ডায় ছেলেধরা গুজবে নারী নিহত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার ভিডিও ফুটেজ আমরা পেয়েছি। ভিডিও ফুটেজটি বিশ্লেষণ করা হচ্ছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে।

উল্লেখ, গত শনিবার (২০ জুলাই) মেয়েকে স্কুলে ভর্তি করতে তথ্য সংগ্রহের জন্য গুলশানের উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে পড়েন তাসলিমা বেগম রানু (৪০)। পরে তাকে ছেলেধরা অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। এদিন রাতে নিহতের বোনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৪ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত এ মামলায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর